সোমবার, ১৩ মে ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

কাদের মির্জার কর্মীদের ওপর লাঠিচার্জ

কাদের মির্জার কর্মীদের ওপর লাঠিচার্জ

স্বদেশ ডেস্ক:

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ সাধরাণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জার ডাকা হরতালে লাঠিচার্জ করেছে পুলিশ। আওয়ামী লীগের দু’গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের প্রতিবাদে এ হরতাল ডেকেছিলেন কাদের মির্জা। লাঠিচার্জের ঘটনা ১২ কর্মী আহত হয়েছে বলে দাবি পৌর মেয়র সমর্থকদের।

জানা গেছে, আজ শনিবার সকাল সাড়ে ৭ টার দিকে হরতালের সমর্থনে কাদের মির্জা সমর্থিত নেতাকর্মীরা বসুরহাট বাজারের রূপালী চত্বর থেকে জমায়েত হয়ে মিছিল নিয়ে থানার সামনে গেলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে। এ সময় ১২ জন নেতাকর্মী আহত হয়।

আহতরা হলেন- উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম ছারওয়ার, বসুরহাট পৌরসভা ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রাজীব, পিচ্ছি মাসুদ, পৌরসভা ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা আরজুসহ বিভিন্ন পর্যায়ের কর্মী-সমর্থক।

অন্যদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে কোম্পানীগঞ্জে দুজন ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এ ছাড়াও উদ্ভুত পরিস্থিতিতে কোম্পানীগঞ্জে র‌্যাব, ডিবি ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি জানান, আজ শনিবার সকালে কাদের মির্জা থানায় এসে ওসি এবং পরিদর্শককে (তদন্ত) থানা থেকে বের করে দেওয়ার হুমকি দিয়ে অশ্লীল কথাবার্তা বলেন।  কাদের মির্জা পুলিশের সিনিয়র অফিসারদের সঙ্গে গায়ে পড়ে মারমুখী আচরণ করে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে পুলিশ হট্টোগোল সৃষ্টিকারীদের ওপর লাঠিচার্জ করে।

উল্লেখ্য, আজ সকালে কাদের মির্জা নোয়াখালী ও ফেনীর অপরাজনীতি বন্ধ ও ডিসি, এসপি এবং ওসির প্রত্যাহার চেয়ে ডাকা হরতাল প্রসঙ্গে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আহ্বান করেছেন। পাশাপাশি তার প্রতিদ্বন্ধী সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল কাদের মির্জার অনিয়মের বিরুদ্ধে এবং তার বহিষ্কারের দাবিতে কথা বলতে উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের পেশকারহাট রাস্তার মাথায় সংবাদ সম্মেলনের আয়োজন করেছ।

মিজানুর রহমান বাদলের সংবাদ সম্মেলন পণ্ড করতে একইস্থানে কাদের মির্জা প্রতিবাদ সভার ডাক দিয়েছেন বলে বাদলের সমর্থকরা দাবি করেছেন । এ পরিস্থিতিতে পুরো কোম্পানীগঞ্জে থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোন সময় সংঘর্ষ সহ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসন প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877